মেনু নির্বাচন করুন

হাটবাজার

১। হাইরমারা মোড়: হাইরমারা ইউনিয়নের একদম কেন্দ্রে অবস্থিত হাইরমারা মোড়। নরসিংদী ভেলানগর থেকে সরাসরি সিএনজি দিয়ে মাত্র ১৫ মিনিটের পথ। ভাড়া ২০ টাকা। রায়পুরা উপজেলা থেকে সরাসরি সিএনজি দিয়ে ২৫ মিনিটের পথ হাইরমারা মোড়। হাইরমারা ইউনিয়ন পরিষদ (অস্থায়ি) এই হাইরমারা মোড়ের মধ্যেই অবস্থিত। হাইরমারা মোড়ের নামকরনের স্বার্থকতা হল এখানে ৫ রাস্তার মোড় চত্বর থাকার কারণে। হাইরমারা ইউনিয়নের ০৯টি ওয়ার্ডের সবগুলো এলাকা থেকে এই হাইরমারা মোড়ে সাধারণ জনগণ এই মোড়ে আসতে পারে অতি সহজে। ভোর বেলা থেকে রাত ১টা পর্যন্ত এখানে মানুষের সরগমর থাকে। এই মোড়ে অত্র হাইরমারা ইউনিয়নের জনগনের পাশাপাশি পার্শ্ববর্তী চরসুবুদ্ধি, মির্জানগর, নীলক্ষাসহ আমীরগঞ্জের লোকজন সব সময় এখানে চলাফেরা করে। নিত্যদিনের সকল প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী এই হাইরমারা মোড়ে পাওয়া যায়।

২। মনিপুরা বাজার: হাইরমারা ইউনিয়নের মনিপুরা বাজার একটি ঐতিহ্যবাহী বাজার। এই বাজারে সপ্তাহে দুই দিন সাপ্তাহিক বাজার চলে। সপ্তাহের বৃহস্পতিবার হচ্ছে গরু, ছাগল ও মহিষের হাট এবং সপ্তাহের সোমবার হচ্ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাট। তাছাড়া সপ্তাহের প্রতিদিন এখানে সকাল থেকে দুপুর পর্যন্ত কাচা বাজারের হাট চলে। 

৩। সাউদপাড়া চক বাজার: হাইরমারা ইউনিয়নের ০৯নং ওয়ার্ডের সর্বশেষ বাজার হচ্ছে সাউদপাড়া চক বাজার। এই বাজারে সাধারণত দড়ি-হাইরমারা ও সাউদপাড়ার লোকজন তাদের নিত্য প্রয়োজনীয় কাজ করে থাকে। তাছাড়া এখানে নদীর পাশে বাজারটি থাকার কারণে সকাল বেলা টাটকা মাছের পশরা জমে।